ফাগুনের ডাকে লজ্জায় শাখে
- অরুণ কারফা ২৭-০৪-২০২৪

ফাগুনের ডাকে লজ্জায় শাখে

- অরুন কারফা
ফাগুনের ডাকে লজ্জায় শাখে
ললিত আলোকে পড়েই বিপাকে
পলাশের যখন মুখ হয় লাল,
সিঁথির সিঁদুর উপচে প’ড়ে ঢেকে
দেয় যেন তার প্রশস্ত কপাল।

আর দেখ ঐ চেয়ে তার দিকে
যাকে দেখে সবে হাঁ করে থাকে
হিরন্ময় আলোয় বসন্তের গোলাপ
শুনছে মন দিয়ে যে তন্ময় হয়ে
নব দম্পত্তির প্রীতি ও সংলাপ।

গ্রীষ্মের ডাকে কাল বৈশাখী আসে
ঝড়ের দোলায় তরু সবে হাসে
আর দেখিয়ে ত্বরা আসে কৃষ্ণচূড়া
একজন দেখালেও ধ্বংসলীলা
অন্যে মেলে ধরে রঙের পসরা।

এত কাজ ভুলে মানুষ জন লালে
জড়িয়ে পড়লেই প্রণয়ের জালে
সেই গোলমাল দিতেই সামাল
করবীর ডাকে তখন ঝাঁকে ঝাঁকে
ঝাঁপি খুলে নেমে আসে বর্ষাকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।